1. info@dailyalokitosangbad.com : ডেইলি আলোকিত সংবাদ : ডেইলি আলোকিত সংবাদ
  2. info@www.dailyalokitosangbad.com : ডেইলি আলোকিত সংবাদ :
শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০:১৩ পূর্বাহ্ন
শিরোনাম :
জাতীয় শিশু কিশোর প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন কুতুবদিয়ার মেহেজাবিন চৌধুরী শেরেবাংলা পদক পেলেন ছাতকের সাংবাদিক খালেদ আমি যদি নির্বাচিত হই, সদর দক্ষিণের সকল প্রকার চাঁদাবাজী বন্ধ করবো : ইঞ্জি: রিপন জাতীয় সাংবাদিক সংস্থা ‘র কুমিল্লা বিভাগীয় পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন তিতাস উপজেলায় মে দিবস উপলক্ষে আলোচনা সভা ও র‍্যালী অনুষ্ঠিত হয়েছে। উপজেলা চেয়ারম্যান প্রার্থী সারোয়ার হোসেন বাবুর উদ্যোগে ঠাণ্ডা পানি ও স্যালাইন বিতরন কুমিল্লার দেবীদ্বারে ভারতীয় বিভিন্ন ব্র্যান্ডের ১৫০বোতল মাদক উদ্ধার ও একজন গ্রেফতার জেলা সদস্য মোঃ দেলোয়ার হোসেন পলাশ এর উদ্যোগে ঠাণ্ডা পানি ও স্যালাইন বিতরন তিতাসে ইসতিসকার নামাজ পড়ে বৃষ্টির জন্য কাঁদলেন মুসল্লিরা তিতাসে শ্রমিক কল্যাণের উদ্যোগে ঠান্ডা পানি, শরবত ও খাবার স্যালাইন বিতরন

লাখো ভক্ত-আশেকের উপস্থিতিতে আখেরী মোনাজাতের মধ্যদিয়ে সমাপ্ত হল কুতুব শরীফ দরবারের বার্ষিক ফাতেহা

  • প্রকাশিত: মঙ্গলবার, ২০ ফেব্রুয়ারী, ২০২৪
  • ১৪ বার পড়া হয়েছে

লাখো ভক্ত-আশেকের উপস্থিতিতে আখেরী মোনাজাতের মধ্যদিয়ে সমাপ্ত হল কুতুব শরীফ দরবারের বার্ষিক ফাতেহা

আজিজুলহক আজিজ,কুতুবদিয়া:

কক্সবাজারের কুতুবদিয়ার কুতুব শরীফ দরবারে অলীকুল সম্রাট সুলতানের আরেফীন উপমহাদেশের আধ্যাত্মিক প্রাণপুরুষ, গাউসে মোখতার হযরতুল আল্লামা শাহ আব্দুল মালেক আল-কুতুবী (রহ:) এর ২৪তম ২দিন ব্যাপী বার্ষিক ওরশ ও ফাতেহা শরীফে বিশ্ব মুসলিম উম্মাহ এবং দেশ জাতির কল্যাণ কামনা করে সোমাবার গভীর রাতে লাখ লাখ ভক্ত আশেকের আমিন আমিন ধ্বনি আর ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে মহান আল্লাহর দরবারে আখেরী মোনাজাতের মাধ্যমে ওরশের আনুষ্ঠানিকতা শেষ হয়।১৯ ফেব্রুয়ারি বার্ষিক ওরশ ও ফাতেহা শরীফের মূল কার্যক্রম হলেও ১৮ ফেব্রুয়ারি সকাল থেকে নানা আয়োজনের মধ্য দিয়ে শুরু হয়। ওইদিন হিফজুল কুরআন ও ইসলামিক সাংস্কৃতিক প্রতিযোগিতায় দেশের বিভিন্ন স্কুল-কলেজ, মাদরাসা ও হেফজখানার শিক্ষার্থীবৃন্দ অংশগ্রহণ করেন। পরে দেশের প্রত্যন্ত অঞ্চল থেকে আগত ওলামায়ে কেরামগনের নির্দিষ্ট বিষয়ভিত্তিক আলোচনা, বাবাজান কেবলাকে নিয়ে ভক্তদের স্মৃতিচারণ, হামদ-নাত ও শানে গাউসে মুখতারসহ বিভিন্ন গজল পরিবেশন করেন।

গতকাল সোমবার প্রধান দিবসে দেশবরেণ্য আলেমগণের ওয়াজ-নসিহত ও বিভিন্ন জ্ঞানী-গুণি ব্যক্তিদের স্মৃতিচারণমূলক বক্তব্য, পুরুস্কার বিতরণ,হাফেজদের পাগড়ী প্রধান এবং রাওজাকে ঘিরে ভক্তরা দোয়া, দরুদ,মিলাদ,কিয়াম, জেয়ারত, যিকির-আযকার শেষে গভীররাতে দেশ ও জাতির কল্যাণ কামনায় বিশেষ আখেরী মোনাজাত করবেন দরবার পরিচালক ও গদিনশীন শাহ্জাদা আলহাজ্ব শেখ ফরিদ আল-কুতুবী (মা.জি.আ.)।

কুতুব শরীফ দরবারে প্রতিদিন মানুষের ঢল নামে,তবে পবিত্র বাষিক ওরশ ও ফাতেহায় প্রতি বছর অন্তত প্রায় ১০/১২ লাখ ধর্মপ্রাণ মানুষের মিলনমেলা হলেও নজিরবিহীন শান্তিপূর্ণ পরিবেশে ওয়াজ মাহফিল শ্রবণ, মাজার জেয়ারত ও জাতিধর্ম নির্বিশেষে সকলস্তরের ভক্ত-অনুরক্তগণকে ত্বাবারুক বিতরণ, যা সরাসরি দরবারে না আসলে দেশের একমাত্র শিরক-বেদায়াতমুক্ত এ মহান অলির দরবারের ক্বরামতি ও কর্ম কর্মযজ্ঞ কল্পনা করাই মুশকিল। ইসলামী শরিয়াহ্ পরিপন্থী অপসাংস্কৃতির বিরুদ্ধে হযরত মালেক শাহ – (রহ)’র কঠোর অবস্থান ও তাঁর আদর্শ, আনুগত্য, কর্মনিষ্ঠা ও আকর্ষনীয় ব্যক্তিত্বের প্রতি মানুষের আগ্রহ প্রবল। ফলে তাঁর ওরশ ও ফাতেহা শরীফে বিভিন্ন ধর্মাবলম্বী মানুষের সমাগমও বেড়েই চলেছে বলে জানান এন্তেজামিয়া কমিটি।এছাড়া আগত ভক্তদের সার্বিক নিরাপত্তায় পুলিশ, আনসারসহ আইনশৃঙ্খলা বাহিনীর পাশাপাশি দরবারের বিভিন্ন স্বেচ্ছা-সংগঠনের কর্মীবৃন্দ দায়িত্ব পালন করেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
𝐂𝐫𝐚𝐟𝐭𝐞𝐝 𝐰𝐢𝐭𝐡 𝐛𝐲: 𝐘𝐄𝐋𝐋𝐎𝐖 𝐇𝐎𝐒𝐓