1. info@dailyalokitosangbad.com : ডেইলি আলোকিত সংবাদ : ডেইলি আলোকিত সংবাদ
  2. info@www.dailyalokitosangbad.com : ডেইলি আলোকিত সংবাদ :
শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০:৪৪ পূর্বাহ্ন
শিরোনাম :
জাতীয় শিশু কিশোর প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন কুতুবদিয়ার মেহেজাবিন চৌধুরী শেরেবাংলা পদক পেলেন ছাতকের সাংবাদিক খালেদ আমি যদি নির্বাচিত হই, সদর দক্ষিণের সকল প্রকার চাঁদাবাজী বন্ধ করবো : ইঞ্জি: রিপন জাতীয় সাংবাদিক সংস্থা ‘র কুমিল্লা বিভাগীয় পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন তিতাস উপজেলায় মে দিবস উপলক্ষে আলোচনা সভা ও র‍্যালী অনুষ্ঠিত হয়েছে। উপজেলা চেয়ারম্যান প্রার্থী সারোয়ার হোসেন বাবুর উদ্যোগে ঠাণ্ডা পানি ও স্যালাইন বিতরন কুমিল্লার দেবীদ্বারে ভারতীয় বিভিন্ন ব্র্যান্ডের ১৫০বোতল মাদক উদ্ধার ও একজন গ্রেফতার জেলা সদস্য মোঃ দেলোয়ার হোসেন পলাশ এর উদ্যোগে ঠাণ্ডা পানি ও স্যালাইন বিতরন তিতাসে ইসতিসকার নামাজ পড়ে বৃষ্টির জন্য কাঁদলেন মুসল্লিরা তিতাসে শ্রমিক কল্যাণের উদ্যোগে ঠান্ডা পানি, শরবত ও খাবার স্যালাইন বিতরন

কুমিল্লায় গোমতীর মাটি কাটা সিন্ডিকেটের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করলেন এমপি আবুল কালাম আজাদ 

  • প্রকাশিত: বৃহস্পতিবার, ২৫ জানুয়ারী, ২০২৪
  • ১৫ বার পড়া হয়েছে

কুমিল্লায় গোমতীর মাটি কাটা সিন্ডিকেটের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করলেন এমপি আবুল কালাম আজাদ 

 

শাহ সাহিদ উদ্দিন,কুমিল্লা জেলা প্রতিনিধি 

 

কুমিল্লার দেবীদ্বারে ক্ষতবিক্ষত গোমতী নদীর বালু উত্তোলন ও মাটি কাটা সিন্ডিকেটের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছেন কুমিল্লা-৪(দেবীদ্বার) আসনের নবনির্বাচিত সংসদ সদস্য মো. আবুল কালাম আজাদ। বুধবার বিকালে উপজেলার জাফরগঞ্জ ইউনিয়নের রঘুরামপুর গোমতী নদী এলাকায় পরিদর্শনে এসে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি। পরে তিনি ট্রলারে করে গোমতী নদীর যেসব এলাকায় মাটি লুটপাট করা হয়েছে সে স্থান পরিদর্শন করেন।
এমপি আবুল কালাম আজাদ সাংবাদিকদের আরও বলেন, গোমতী নদীর জাফরগঞ্জ অংশে ইউলোপ কেটে নদী সোজা করা হবে, গোমতী নদীর ওপর দুটি ব্রীজ নির্মাণ করা হবে, নদীর দুই পাড়ের মানুষ ভালো থাকার জন্য অবৈধ বালু উত্তোলন সিন্ডিকেটের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করা হলো। আজ থেকে গোমতী নদীর বালু উত্তোলন বন্ধ করা হলো। যারা সন্ত্রাস ও লুটপাট করে খায় তারা কারও না কারও ছত্রছায়ায় থাকে, যার ছত্রছায়াই থাকুক সন্ত্রাস সন্ত্রাসই, যারা চাঁদাবাজ তারা চাঁদাবাইজই, তাদের কোন ধর্ম নেই, তারা কোন না কোন ক্ষমতাবান বা কোন এমপির ছত্রছায়ায়ই এ অপকর্মগুলো হয়। আগে কি হয়েছে তা বাদ, সামনে থেকে এমন কাজ আর করতে দেওয়া হবে না।
অনুসন্ধানে জানা গেছে, এক সময়ের গোমতী নদীর দেবীদ্বার অংশে প্রায় শতাধিক স্থানে একটি প্রভাবশালী চক্র রাজনৈতিক ছত্রছায়ায় দীর্ঘদিন নদীর বালু উত্তোলন ও ট্রাক্টরে করে মাটি কেটে বিভিন্ন ইটভাটায় বিক্রি করে আসছিল। এ নিয়ে স্থানীয় বাসিন্দাদের মাঝে চরম ক্ষোভ বিরাজ করলেও বেপরোয়া সিন্ডিকেটের বিরুদ্ধে কেউ মুখ খোলার সাহস পায়নি।
পরিদর্শনে আরও উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) নিগার সুলতানা, সহকারি কমিশনার (ভূমি) মোহাম্মদ রায়হানুল ইসলাম, অফিসার ইনচার্জ (ওসি) মো. নয়ন মিয়া, উপজেলা প্রকৌশলী ইঞ্জি. সবুজ চন্দ্র সরকার, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মোস্তফিজুর রহমান, পৌর আওয়ামীলীগের সভাপতি মো. আবুল কাশেম চেয়ারম্যান, জাফরগঞ্জ ইউনিয়ন চেয়ারম্যান মো. জাহিদ আলম, ফতেহাবাদ ইউপি চেয়ারম্যান কামরুজ্জামান মাসুদ, সুবিল ইউপি চেয়ারম্যান গোলাম সারওয়ার মুকুলসহ শত শত নেতা কর্মী।

প্রসঙ্গত, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের পূর্বে এমপি আজাদ ঘোষণা দিয়েছিলেন, নির্বাচনে জয়ী হলে প্রথমে গোমতী নদীর মাটি কাটা বন্ধ করা হবে। নির্বাচনী প্রতিশ্রুতি রক্ষায় মাটি কাটা সিন্ডিকেটের বিরুদ্ধে মাঠে নেমেছেন তিনি।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
𝐂𝐫𝐚𝐟𝐭𝐞𝐝 𝐰𝐢𝐭𝐡 𝐛𝐲: 𝐘𝐄𝐋𝐋𝐎𝐖 𝐇𝐎𝐒𝐓