1. info@dailyalokitosangbad.com : ডেইলি আলোকিত সংবাদ : ডেইলি আলোকিত সংবাদ
  2. info@www.dailyalokitosangbad.com : ডেইলি আলোকিত সংবাদ :
শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০:৩৬ পূর্বাহ্ন
শিরোনাম :
জাতীয় শিশু কিশোর প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন কুতুবদিয়ার মেহেজাবিন চৌধুরী শেরেবাংলা পদক পেলেন ছাতকের সাংবাদিক খালেদ আমি যদি নির্বাচিত হই, সদর দক্ষিণের সকল প্রকার চাঁদাবাজী বন্ধ করবো : ইঞ্জি: রিপন জাতীয় সাংবাদিক সংস্থা ‘র কুমিল্লা বিভাগীয় পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন তিতাস উপজেলায় মে দিবস উপলক্ষে আলোচনা সভা ও র‍্যালী অনুষ্ঠিত হয়েছে। উপজেলা চেয়ারম্যান প্রার্থী সারোয়ার হোসেন বাবুর উদ্যোগে ঠাণ্ডা পানি ও স্যালাইন বিতরন কুমিল্লার দেবীদ্বারে ভারতীয় বিভিন্ন ব্র্যান্ডের ১৫০বোতল মাদক উদ্ধার ও একজন গ্রেফতার জেলা সদস্য মোঃ দেলোয়ার হোসেন পলাশ এর উদ্যোগে ঠাণ্ডা পানি ও স্যালাইন বিতরন তিতাসে ইসতিসকার নামাজ পড়ে বৃষ্টির জন্য কাঁদলেন মুসল্লিরা তিতাসে শ্রমিক কল্যাণের উদ্যোগে ঠান্ডা পানি, শরবত ও খাবার স্যালাইন বিতরন

প্রশাসনের নাকের ডগায় অবৈধভাবে চলছে শীত বস্ত্র ও শিল্প মেলা

  • প্রকাশিত: রবিবার, ১৪ জানুয়ারী, ২০২৪
  • ১৯ বার পড়া হয়েছে

প্রশাসনের নাকের ডগায় অবৈধভাবে চলছে শীত বস্ত্র ও শিল্প মেলা

 

 কুমিল্লা জেলা প্রতিনিধি 

 

কুমিল্লার দেবীদ্বারে অনুমতি ছাড়াই অবৈধভাবে চলছে শীত বস্ত্র ও শিল্প পণ্য মেলা। থানা ও উপজেলা প্রশাসনের নাকের ডগায় এ মেলা চললেও প্রশাসনের পক্ষ থেকে কোন প্রকার ব্যবস্থা না নেয়ায় ক্ষতিগ্রস্থ হচ্ছে স্থানীয় কয়েকশ ব্যবসায়ী। স্থানীয় একটি প্রভাবশালী গোষ্ঠী এ মেলার আয়োজন করেছে বলে অভিযোগ রয়েছে।
সরেজমিনে রোববার মেলার স্থানে গিয়ে দেখা যায়, উপজেলার প্রাণকেন্দ্রে এবিএম গোলাম মোস্তফা স্টেডিয়াম সংলগ্ন জেলা পরিষদ সুপার মার্কেটে “দুই মাসব্যাপী শীত বস্ত্র ও শিল্প পণ্য বাজার” নামে এ মেলার আয়োজন করা হয়েছে। সাবেক সংসদ সদস্য রাজী মোহাম্মদ ফখরুলের অনুসারী একটি প্রভাবশালী গোষ্ঠী গত মাসে এ মেলাটি চালু করে। মেলায় কাপড় ও ইলেক্ট্রনিক্স পণ্যসহ বিভিন্ন রকমের দোকান-পাট রয়েছে। থানা ও উপজেলা প্রশাসনের নাগের ডগায় এবং সরকারী মালিকানাধীন একটি মার্কেটে অনুমতি বিহীন অবৈধভাবে এ মেলা চললেও প্রশাসনের পক্ষ থেকে কোন প্রকার ব্যবস্থা নেয়া হচ্ছেনা। এতে স্থানীয় কয়েকশ ব্যবসায়ী আর্থিক ভাবে ক্ষতিগ্রস্থ হয়ে পড়ছে। মেলার আয়োজকরা প্রভাবশালী হওয়ায় ক্ষতিগ্রস্থ হলেও ব্যবসায়ীরা ভয়ে মুখ খুলছে না। তবে মেলাটি বন্ধ করতে গতকাল রোববার আল আমিন নামের স্থানীয় এক ব্যবস্থায়ী উপজেলা নির্বাহী অফিসারের বরাবর লিখিত অভিযোগ করেছে।
নাম প্রকাশে অনেচ্ছুক এক ব্যবসায়ী জানান, গত কয়েক মাস পূর্বে এবিএম গোলাম মোস্তফা স্টেডিয়াম এই মেলাটি চালুর জন্য সকল প্রস্তুতি সম্পূন্ন করেছিলো আয়োজকরা। কিন্তু অনুমতি না থাকায় স্থানীয় প্রশাসন তা বন্ধ করে দেন। এরপর সংসদ নির্বাচনের ফাঁকে সু-কৌশলে নাম পরিবর্তন করে জেলা পরিষদ সুপার মার্কেটে মেলাটি চালু করেন তারা। তিনি আরো বলেন, মেলাটি বন্ধ না হলে স্থানীয় কয়েকশ ব্যবসায়ী ক্ষতির সন্মুখীণ হবেন।
মেলার আয়োজক পৌর যুবলীগের সাধারণ সম্পাদক ওয়াহেদ সরকার বলেন, জেলা পরিষদ মার্কেটে আমাদের দোকান বরাদ্ধ দেওয়া হয়েছে। মার্কেটটি উদ্বোধন হলেও দীর্ঘদিন ধরে চালু করা সম্ভব হচ্ছিলনা। তাই মার্কেটের কিছু দোকান চালু করলেও ক্রেতাদের দৃষ্টি আকর্ষণ করতে নাম দেওয়া হয়েছে “দুই মাসব্যাপী শীত বস্ত্র ও শিল্প পণ্য বাজার”।
থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ নয়ন মিয়া বলেন. মার্কেটটি জেলা পরিষদের। এ মেলার অনুমতি আছে কিনা আমি বলতে পারবোনা, তবে উপজেলা প্রশাসন বলতে পারবে।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার নিগার সুলতানা বলেন, মেলার অনুমোদন আছে কিনা আমি জানিনা, মেলার অনুমোদন দেন জেলা প্রশাসক। আমি বিষয়টি জেনে আপনাদের জানাবো। এছাড়া লিখিত অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
𝐂𝐫𝐚𝐟𝐭𝐞𝐝 𝐰𝐢𝐭𝐡 𝐛𝐲: 𝐘𝐄𝐋𝐋𝐎𝐖 𝐇𝐎𝐒𝐓